মুজিব জন্মশত বার্ষিকী উপলক্ষে রত্নগর্ভা মা ও বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান


নিজস্ব প্রতিবেদক
বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্র্ণ জয়ন্তী উপলক্ষে মিরসরাইয়ের হিঙ্গুলীতে ইউনিয়ন আওয়ামীলীগের উদ্যোগে ৪মাস ব্যাপী আন্তঃক্রীড়ার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ৯জন রত্নগর্ভা মা ও ৪৯ জন বীর মুক্তিযোদ্ধাকে সম্মাননা প্রদান করা হয়। বুধবার (২৪ মার্চ) দুপুরে বারইয়ারহাট কলেজ মাঠে উক্ত অনুষ্ঠানের আলোচনা সভায় হিঙ্গুলী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সোনা মিয়া সওদাগরের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক নাছির উদ্দিন হারুন ও যুগ্ম সম্পাদক ডা. দাউদুল ইসলামের যৌথ সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য, সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি।

প্রধান অতিথি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ হলো স্বাধীনতার প্রথম ঘোষণা। সে ভাষণে স্বাধীনতা সংগ্রামের নিদের্শনা দিয়েছিলেন। বিএনপি জিয়াউর রহমানকে স্বাধীনতার ঘোষক বলে চরম মিথ্যাচার করছে। জিয়াউর রহমান ছিলেন সুযোগ সন্ধানি। বঙ্গবন্ধু সারা জীবন মানুষের জন্য কাজ করেছেন। তিনি ১৩ বছর জেলে ছিলেন। তারপরও শত্রুপক্ষের সাথে কখনো আপোষ করেন নি। স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে রুপান্তরিত হয়েছে। চারদিকে উন্নয়নের ছোঁয়া লেগেছে। মিরসরাইয়ে গড়ে উঠছে দেশে সবচেয়ে বড় ইকোনমিক জোন। শীঘ্রই মিরসরাই সিঙ্গাপুরে রুপান্তরিত হবে।
আবেগ জড়িত কন্ঠে সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন আরো বলেন, ‘একদিন মিরসরাইকে নিয়ে সারাদেশ অনেক গর্ব করবে, মিরসরাই অনেক উন্নত হবে, সেদিন হয়তো আমি থাকবো না।

এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম উত্তরজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান, উপজেলা চেয়ারম্যান জসীম উদ্দিন, ভাইস চেয়ারম্যান মোঃ আলা উদ্দিন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাষ্টের ট্রাষ্টি উত্তম কুমার শর্মা, চট্টগ্রাম উত্তরজেলা আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এনায়েত হোসেন নয়ন, মিরসরাই পৌর মেয়র গিয়াস উদ্দিন , বারইয়ারহাট পৌরসভার সাবেক মেয়র ভিপি নিজাম উদ্দিন প্রমুখ।
আলোচনা শেষে হিংগুলী ইউনিয়নের ৪৯ জন মুক্তিযোদ্ধা, ৯ রত্নগর্ভা মা, ১৬ ইউনিয়নের চেয়ারম্যান, দুই পৌরসভার মেয়র, ইউনিয়ন ও পৌরসভা আওয়ামীলীগের সভাপতি-সম্পাদকসহ উপজেলার প্রায় দুই শতাধিক গুনীজনকে অতিথিরা সম্মামনা ক্রেষ্ট তুলে দেন। এছাড়া মুজিব জম্ম শতবর্ষ উপলক্ষে গত চার মাসব্যাপী অনুষ্ঠিত ফুটবল ক্রিকেট, হাডুডু খেলায় বিজয়ীদের ট্রফি প্রদান করা হয়।

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*