সকল ষড়যন্ত্র মোকাবেলা করে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে-বাহার চৌধুরী


মুহাম্মদ ফিরোজ মাহমুদ…
মিরসরাইয়ে আবুতোরাব উচ্চ বিদ্যালয়ে মহান স্বাধীনতা মেলার ৯ম দিনে প্রধান অতিথির বক্তব্য রাখেন, চট্টগ্রাম উত্তর জেলা রেডক্রিসেন্ট সোসাইটির সাধারন সম্পাদক নুরুল আনোয়ার চৌধুরী বাহার
তিনি বলেন, ‘নির্ধারিত মেয়াদের মধ্যে যে কোন দিন বর্তমান সরকারের অধীনে নির্বাচন কমিশনের তত্তাবধানে জাতীয় সংসদ নির্বাচন হবে এবং বিএনপি যত কথাই বলুক তারা অবশ্যই নির্বাচনে অংশগ্রহণ করবে।’ বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠায় কাজ করছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা।’

এ সময় তিনি নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগ নেতাকর্মীদের প্রস্তুতি নেয়ার আহ্বান জানান। জন সম্পৃক্ততা বাড়িয়ে জনমত পক্ষে আনতে হবে।

বিএনপির আমলের সমালোচনা করে তিনি বলেন, ‘সে সময়ে দেশে কোনো উন্নয়ন হয়নি। শুধু লুটপাট হয়েছে আর আওয়ামী লীগ দমনের রাজনীতি করেছে। তাদের কারণে সাধারন নেতাকর্মীরাও এলাকায় থাকতে পারেনি।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বিশিষ্ঠ সাহিত্যিক কবি আব্দুল কাইয়ুম নিজামী বলেন, বিএনপি সন্ত্রাসী দল, বিএনপি মানুষ খুন করে। ২০০১ সাল থেকে ২০০৭ সাল পর্যন্ত তারা কি করেছিলো আপনারা দেখেছেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষনা দিয়েছেন, ২০২১ সালের মধ্যে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিনত হবে। বিশ্ব ব্যাংক বলেছে, বাংলাদেশ যে, অর্থনীতির দিক দিয়ে এগিয়ে চলেছে তা থামানো যাবে না। আজকে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। ২০১৩ সালের ৫জানুয়ারী যে নির্বাচন হয়েছে সে নির্বাচনকে বালচাল করতে বিএনপি-জামায়াত যোথভাবে জ্বালাও পোড়াও ভাংচুর অগ্নিসংযোগ করেছে। মানুষ পুড়েছে। গাড়িতে বোমা মেরেছে। কিন্তু আল্লাহর রহমতে সে নির্বাচন তারা প্রতিহত করতে পারে নাই।

তিনি আরো বলেন, আন্তর্জাতিক অপরাধ অপরাধ ট্রাইব্যুনাল সেই কুখ্যাত রাজাকার আলবদর বাহিনী মতিউর রহমান নিজামীসহ অনেক রাজাকারের বিচার হয়েছে। পৃথিবীর ইতিহাসে এটি একটি বিশাল অর্জন।

মিরসরাই স্বাধীনতা মেলা কমিটির চেয়ারম্যান ও মিরসরাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আতাঁউর রহমানের সভাপতিত্বে এবং মঘাদিয়া ইউনিয়নের চেয়ারম্যান জাহাঙ্গীর হোসাইন মাষ্টারের সঞ্চালনায় এসময় বিশেষ বক্তব্য রাখেন, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য মহিউদ্দিন রাশেদ, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য আব্দুল হাকিম, মিরসরাই উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাবেক চেয়ারম্যান এম আলা উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বাবু মিহির কান্তি নাথ, উপজেলা আওয়ামী লীগের দপ্তর-সম্পাদক তোফায়েল উল্লা চৌধুরী নাজমুল। এসময় আরো উপস্থিত ছিলেন, মাঈন উদ্দিন চৌধুরী, ইউনিয়ন আওয়ামী লীগের শ্রম-বিষয়ক সম্পাদক নুরুল গনি, মায়ানী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কবির আহম্মদ নিজামী, মঘাদিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাজ্বী বেলাল উদ্দিন, সাধারন সম্পাদক মহিউদ্দিন চৌধুরী, মায়ানী ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হাজ্বী মামুনুর রশীদ, মাষ্টার মফিজ উদ্দিন প্রমুখ।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*