সাহায্যের হাত বাড়িয়ে দিন-মঘাদিয়ার এক পল্লী চিকিৎসকের আকুতি, কাকে বাঁচাবো ! ছেলে নাকি স্ত্রীকে

এম মাঈন উদ্দিন…
আবু তৈয়বের বয়স যখন চার, তখন তার শরীরে ধরা পড়ল নেফ্রোটিক সিনড্রোম রোগ। এর কারণে তার কিডনি শরীরের প্রয়োজনীয় প্রোটিন ধরে রাখার সমতা হারায়। ফলে শরীরে প্রচুর পানি জমে। চিকিৎসায় একটু হেরফের হলেই তৈয়বের শরীরও অস্বাভাবিক ফুলে বিবর্ণ হয়ে যায়। তাকে সুস্থ রাখতে প্রতি মাসে ১৫ থেকে ২০ হাজার টাকার ওষুধ লাগে। সংসার চালানোর পাশাপাশি ছেলের চিকিৎসা গিয়ে হিমশিম খেতে হচ্ছে তাকে পিতা জিয়াউর রহমানকে।
তৈয়বের মা তাসলিমা আক্তার মিরসরাই উপজেলার কাজীর তালুক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক। বাবা জিয়াউর রহমান একজন পল্লী চিকিৎসক। তাঁদের আরেক ছেলে মুনতাহিন প্রথম শ্রেণীতে পড়ে। টানা সাত বছর তৈয়বের চিকিৎসা করাতে গিয়ে আর্থিক টানাটানিতে পড়ে যায় পরিবারটি।
কিন্তু বছরখানেক আগে ক্যানসার ধরা পড়ে তাসলিমা আক্তারের শরীরে। ক্যানসার ছড়িয়ে পড়ায় তাঁর ডান হাতে পচন ধরেছে। তাঁকে প্রথমে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে, পরে রাজধানীর গ্রীণ লাইফ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে ডাঃ মোশারফ হোসেনের তত্বাবধানে ৬টি ক্যামো থেরাপি দেয়া হয়। এই পর্যন্ত জায়গা-জমি বিক্রি, আত্মীয়-স্বজনের সহায়তায় তাঁকে ছয়টি কেমো দেওয়া হয়েছে। এখন তাঁর রেডিওথেরাপির প্রস্তুতি চলছে।
চিকিৎসকেরা বলেছেন, তাসলিমা আক্তারকে ১৭টি হার্ট সেপটিল ইনজেকশন দিতে হবে। প্রতিটি ইনজেকশনের দাম ৮০ হাজার টাকা। এত টাকার ওষুধ কেনা আর সম্ভব হচ্ছে না জিয়াউর রহমানের প।ে একদিকে ছেলে তৈয়বের চিকিৎসা, অন্যদিকে স্ত্রীর ক্যানসার। ছেলে, না স্ত্রীকে বাঁচাবেন দিশেহারা জিয়াউর রহমান।
পরিবারটির পাশে দাঁড়াতে পারেন যে কেউ। বিকাশ নম্বর ০১৮১৭৭০৫৩৭৯ (রোগীর স্বামী) তাসলিমা আক্তার, শিক হিসাব নং ১৪২০০১১০০৬৭২৮, রূপালী ব্যাংক লিমিটেড, আবুতোরাব বাজার শাখা, মিরসরাই, চট্টগ্রাম।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*