অবরুদ্ধ ছয় পরিবারের চলাচলের রাস্তা উন্মুক্ত করলেন মেয়র খোকন



মিরসরাই প্রতিনিধি
মিরসরাইয়ে প্রতিপক্ষ চলাচলের পথ বন্ধ করে দেওয়ায় এক সপ্তাহ ধরে অবরুদ্ধ ছিল ৬টি পরিবার। অবশেষে বারইয়ারহাট পৌরসভার মেয়র রেজাউল করিম খোকনের হস্তক্ষেপে তাদের চলাচলের রাস্তা উন্মুক্ত করা হয়েছে। বুধবার (২০ মার্চ) দুপুরে মেয়র ঘটনাস্থলে গিয়ে তিনি অবরুদ্ধ পরিবারের চলাচলের পথ উন্মুক্ত করে দেন।

জানা গেছে, জায়গা-জমির বিরোধের জের ধরে গত ১৩ মার্চ উপজেলার হিঙ্গুলী ইউনিয়নের জামালপুর এলাকার আব্দুল মজিদ মাঝি বাড়ির চলাচলের রাস্তায় সিমেন্টের পিলার এবং তারকাটা দিয়ে পথ বন্ধ করে দেন স্থানীয় নিজাম উদ্দিন নামে এক ব্যক্তি। এতে ওই এলাকার ৬টি পরিবার অবরুদ্ধ হয়ে পড়ে। এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজা জেরিনের কাছে ভুক্তভোগীদের একজন শামসুল হক লিখিত অভিযোগ করেন। অভিযোগের প্রেক্ষিতে বুধবার দুপুরে বারইয়ারহাট পৌরসভার মেয়র ঘটনাস্থলে গিয়ে চলাচলের পথ উন্মুক্ত করে দেন।

ভুক্তভোগী শামসুল হক, ইমাম হোসেন, মুসা মিয়া জানান, গত ১৩ মার্চ নিজাম উদ্দিন আমাদের চলাচলের পথ তারকাটা দিয়ে বন্ধ করে দেন। আমরা এক সপ্তাহ ধরে বাইরে দিয়ে, জঙ্গল দিয়ে অনেক কষ্টে চলাফেরা করেছি। রমজান মাসে আমাদের অনেক কষ্ট হয়েছে। বাপ-দাদার আমল থেকে এই রাস্তা দিয়ে চলাচল করে আসছি। কিন্তু নিজাম জোরপূর্বক পথ অবরুদ্ধ করে রাখে। পরে বুধবার মেয়র খোকন এসে আমাদের চলাচলের ব্যবস্থা করে দিয়েছেন। উনার কাছে আমরা কৃতজ্ঞ।

এ বিষয়ে নিজাম উদ্দিন বলেন, শামসুল হকেরা ভেতরে একটি বাগানের মধ্যে ঘেরা দেয়, সেখানে আমার জায়গা রয়েছে। তারা চলাচল করে আমার জায়গা দিয়ে, তাই চলাচলের পথ বন্ধ করে দিয়েছিলাম।

বারইয়ারহাট পৌরসভার মেয়র রেজাউল করিম খোকন জানান, জায়গা-জমির বিরোধ নিয়ে নিজাম উদ্দিন নামে এক ব্যক্তি ৬ পরিবারের চলাচলের পথ বন্ধ করে দিয়েছেন। বুধবার আমি ঘটনাস্থলে গিয়ে চলাচলের রাস্তা উন্মুক্ত করে দিয়েছি এবং উভয় পক্ষকে বিরোধ মিমাংসায় জায়গা পরিমাপ করে সমাধানের পরামর্শ দিয়েছি।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*