‘প্রজন্ম মিরসরাই’র অর্ধযুগপূর্তি ও মেধাবৃত্তির পুরষ্কার বিতরণ সম্পন্ন

নিজস্ব প্রতিনিধি…
মিরসরাই তথা বাংলাদেশের নতুন প্রজন্মকে সুশিক্ষিত করে নিরাপদ ও সুন্দর ভবিষ্যত গড়তে হবে। নতুন প্রজন্ম সুশিক্ষিত হলে তাদের হাত ধরে এগিয়ে যাবে বাংলাদেশ। মিরসরাইয়ের শিক্ষাবান্ধব সামাজিক সংগঠন ‘প্রজন্ম মিরসরাই’র অর্ধযুগপূর্তি ও মেধাবৃত্তি-২০১৬ এর পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি এসব কথা বলেন।
তিনি আরোও বলেন, অপার সম্ভাবনাময় মিরসরাইয়ের উন্নয়নের গতিকে তরান্বিত করতে তরুণ প্রজন্মকে এগিয়ে আসতে হবে তার জন্য প্রথমে তরুণদের নিজেকে গড়তে হবে। আর সুশিক্ষিত মিরসরাই গড়তে সমাজের সবাইকে এগিয়ে আসার আহবানও জানান তিনি।
মিরসরাই উপজেলা অডিটোরিয়ামে দিনব্যাপী বর্ণাঢ্য আয়োজনের মাধ্যেমে অর্ধযুগপূতি ও মেধাবৃত্তির পুরষ্কার বিতরণ সম্পন্ন হয়। সকাল ৯ টায় বর্ণাঢ্য র‍্যালী ও ফানুস উড়ানো হয়, বেলা ১১ টায় কেক কেটে অনুষ্ঠানের উদ্বোধন করেন মিরসরাই উপজেলার ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও ‘প্রজন্ম মিরসরাই’র উপদেষ্টা ইয়াছমিন শাহীন কাকলী, সংগঠনের অন্যান্য উপদেষ্টা, অাজীবন সদস্য, পরিচালকসহ বিশিষ্টব্যাক্তিরা৤
অনুষ্ঠানে ‘প্রজন্ম মিরসরাই মেধাবৃত্তি-২০১৬’ পরীক্ষায় বিভিন্ন বিভাগে অংশগ্রহণকারী ২৫ শত শিক্ষার্থী থেকে উত্তীর্ণ ২ জন কম্পিউটার বিজয়ী, ১৮ জন ট্যালেন্টপুলসহ মোট ১২১ জন বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে পুরষ্কার, শিক্ষা সামগ্রী, প্রাইজমানি ও সনদপত্র বিতরণ করা হয়। এছাড়াও প্রত্যেক বছরের ন্যায় ৩০ জন গরীব ও মেধাবী শিক্ষার্থীদেরও সারা বছরের শিক্ষা সামগ্রী বিতরণ করা হয়।
শিক্ষাবিস্তারে অসামান্য অবদানের জন্য কামরুল হাসান এফসিএ ও সমাজসেবায় অগ্রণী ‍ভূমিকা পালনের জন্য রাশেদা আক্তার মুন্নিকে গুনীজন সংবর্ধনা, মিরসরাই সমাজসেবা কর্মকর্তা জসীম উদ্দীন সারাদেশের শ্রেষ্ট সমাজসেবা কর্মকর্তা নির্বাচিত হওয়ায় সম্মাননা প্রদানসহ মিরসরাই থেকে জেলা পরিষদের নব নির্বাচিত সদস্য শেখ অাতাউর রহমান ও রেহানা অাক্তারকে সম্মাননা দেওয়া হয় ৷ এ ছাড়া মিরসরাই উপজেলার নব নির্বাচিত ১৬ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, দুই পৌরসভার মেয়রকে সংবর্ধিত করে প্রজন্ম মিরসরাই।
সংগঠনটির সভাপতি নিয়াজ মোরশেদ নিপুর সভাপতিত্বে সাধারণ সম্পাদক গোলাম ব্বানীর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি৤ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মিরসরাই উপজেলার ভারপ্রাপ্ত চেয়ারম্যান ইয়াছমিন শাহীন কাকলী, সমাজসেবা কর্মকর্তা জসীম উদ্দিন, প্রবীণ আওয়ামীলীগ নেতা খোরশেদ আলম আজাদ, জেলা পরিষদের সদস্য শেখ আতাউর রহমান, রেহানা আক্তার, কবি ও সাহিত্যিক কাইয়ূম নিজামী, মিরসরাই পৌরসভার মেয়র গিয়াস উদ্দিন, ইউপি চেয়ারম্যান খায়রুল আলম ভূঁইয়া, এনায়েত হোসেন নয়ন, সাবেক চেয়ারম্যান শাহীনুল কাদের চৌধুরী, প্রজন্ম মিরসরাইয়ের নির্বাহী পরিচালক ইউনূছ নুরী, পরিচালক মঞ্জুরুল ইসলাম রায়হান, তানভীর হোসেন তপু, ফয়সাল ইসলামসহ মিরসরাইয়ের বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতাকর্মীরা।
উল্লেখ্য, ২০১১ সাল থেকে ” কাঁধে কাঁধ মিলিয়ে লড়ি সুশিক্ষিত মিরসরাই গড়ি” এই শ্লোগান ধারণ করে মিরসরাইয়ের ১৬ ইউনিয়ন ও ২ পৌরসভায় বিভিন্ন বিশ্ববিদ্যালয়, কলেজে অধ্যায়নরত ছাত্রদের নিয়ে সুশিক্ষিত মিরসরাই গড়ার লক্ষ্যে কাজ শুরু করেছিল “প্রজন্ম মিরসরাই”। ২০১৭ তে সংগঠনটি অর্ধযুগে পা দিয়েছে।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*