মিরসরাইয়ে প্রতিবন্ধীর মাঝে কোরবানি মাংস বিতরণ

নিজস্ব প্রতিনিধি

মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল ফিতর এবং ইদুল আযহা৷ তবে ঈদুল আযহা সবার জন্য সুখের হয় না। কারো কারো বিরহে কাটে এই দিন। যারা দারিদ্রতা নিয়ে বসবাস করে বা সমাজে গরিব বলে পরিচিত! তারা কুরবানী দিতে পারে না।

সমাজের গরিব,দুস্থ, শারিরীকভাবে অক্ষম, সেসব দারিদ্র্যসীমার নিচে বসবাস করা মানুষগুলোকে নিয়ে বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা মিরসরাই উপজেলা শাখার উদ্যোগে হয়েছে ভিন্নধর্মী আয়োজন।

সমাজের বিত্তবানবানদের সহায়তায় অস্বচ্ছল ব্যাক্তিদের মাঝে ঈদ আনন্দ ভাগাভাগি করে নেয় বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা মিরসরাই উপজেলা শাখা।

সংগঠনটির সভাপতি মোহাম্মদ মহসিন এবং সাধারণ সম্পাদক নাফিয মোহাম্মদ রুবাইয়াতের সার্বিক তত্ত্বাবধানে মিরসরাই উপজেলার মায়ানী ইউনিয়নের পশ্চিম সৈদালি গ্রামে অনুষ্ঠিত হয় এই মাংস বিতরণ উৎসব৷

শুক্রবার (৩০ জুন) সকাল ১১টায় শুরু হওয়া মাংস বিতরণ অনুষ্ঠানে আগত অতিথিরা প্রতিবন্ধীদের হাতে তুলে দেন রান্না করা গরুর মাংস, ভাত ও ডাল।
উপজেলার বিভিন্ন ইউনিয়নের প্রায় ২০০ জন প্রতিবন্ধীকে মাংস বিতরণ করা হয়৷

এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা আইটি বিশেষজ্ঞ মাহবুব রহমান রুহেল,চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য বেনু কুমার দে, মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজা জেরিন, মিরসরাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সদস্য এস এম আবু সুফিয়ান, জোরারগঞ্জ মহিলা কলেজ গর্ভনিং বডির সভাপতি রাশেদা আক্তার মুন্নি, মিরসরাই প্রেসক্লাবের সভাপতি নুরুল আলম, দৈনিক সমকাল প্রতিনিধি বিপুল দাশ, চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি তানভীর হোসেন তপু, উপজেলা ছাত্রলীগের আহবায়ক মাসুদ করিম রানা, যুগ্ম আহবায়ক মিঠুন শর্মাসহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যবৃন্দ।

কোরবানির ঈদ আমাদের হাসতে শেখায় ভালবাসতে শেখায় একই সাথে শেখায় ত্যাগের মহিমা গুনাগুন। কারণ এই কুরবানীর ঈদের মধ্য দিয়েই আমরা ত্যাগ কাকে বলে তা সম্পর্কে জ্ঞান অর্জন করে থাকি।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*