মিরসরাইয়ে দুই ফুটবল খেলোয়াড় পেল নতুন ঘর

নিজস্ব প্রতিনিধি

মিরসরাইয়ের করেরহাট কামিনী মজুমদার উচ্চ বিদ্যালয় বালিকা ফুটবল দলের দুই খেলোয়াড় বিজলী ত্রিপুরা ও স্বর্ণলতা ত্রিপুরার পরিবারকে নতুন ঘর নির্মাণ করে দিয়েছেন মিরসরাইয়ের সংসদ সদস্য মাহবুব উর রুহেল। শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) উপজেলার করেরহাট ইউনিয়নের সাইবেনিখীল এলাকায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে নির্মিত ঘরের আনুষ্ঠানিক উদ্বোধন করেন স্থানীয় সাংসদ।

এই ফুটবল দলের ৯ মেয়ে দুর্গম পাহাড়ি পাড়া সাইবেনীখিল ত্রিপুরা পাড়ার। এদের মধ্যে বিজলী ত্রিপুরা ও স্বর্নালতা ত্রিপুরার ছিল না থাকার ঘর। মিরসরাইয়ের নবনির্বাচিত সংসদ সদস্য মাহবুব উর রহমান রুহেল এই দুই প্রতিভাবান নারী ফুটবলারদের উপহার দেন নতুন ঘর। এসময় পাহাড়ি ত্রিপুরা পাড়ায় শীত বস্ত্র বিতরণ করা হয়েছে। এসময় সাইবেনীখিল ত্রিপুরা পাড়ায় রুপাইধন ত্রিপুরা প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে ১০৫ টি পরিবারের প্রায় ২৫০ জন নারী পুরুষের মাঝে শীতবস্ত্র হিসেবে কম্বল বিতরণ করা হয়।

জানা গেছে, ২০২৩ সালে স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা সমিতি আয়োজিত ৫০তম জাতীয় গ্রীষ্মকালীন ফুটবল প্রতিযোগিতায় চট্টগ্রাম জেলায় চ্যাম্পিয়ন ও বিভাগীয় পর্যায়ে রানার্সআপ দল করেরহাট কামিনী মজুমদার উচ্চ বিদ্যালয়। এই ফুটবল দলের ৯ মেয়ে দুর্গম পাহাড়ি পাড়া সাইবেনীখিল ত্রিপুরা পাড়ার। এদের মধ্যে বিজলী ত্রিপুরা ও স্বর্নালতা ত্রিপুরার ছিল না থাকার ঘর। মিরসরাইয়ের নবনির্বাচিত সংসদ সদস্য মাহবুব উর রহমান রুহেল এই দুই প্রতিভাবান নারী ফুটবলারদের উপহার দেন নতুন ঘর।

ঊষা ত্রিপুরার সভাপতিত্বে এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মিরসরাই উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মিজানুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী, করেরহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সুলতান গিয়াস উদ্দিন জসীম, উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক কামরুল হোসেন, চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি তানভীর হোসেন চৌধুরী তপু।

এসময় নতুন ঘর পাওয়া বিজলী ত্রিপুরা এমপি রুহেল ধন্যবাদ জানিয়ে বলেন, ‘এখন থেকে আমি আর আমার বোনকে প্রতিবেশীর ঘরে থাকতে হবে না। নিজের ঘরে থেকে পড়ালেখা করতে পারবো। আমি আমাদের চেয়ারম্যান নয়ন সাহেবের প্রতি কৃতজ্ঞতা জানাই।’

করেরহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন জানান, করেরহাট কামিনী মজুমদার বালিকা ফুটবল দলের নির্ভরযোগ্য খেলোয়াড় বিজলী ত্রিপুরা ও স্বর্ণলতা ত্রিপুরার পরিবারের থাকার ঘর ছিলনা। প্রতিবেশীর ঘরে থেকে তারা পড়াশোনা ও ফুটবল খেলেছে। পরে ওই এলাকায় গিয়ে তার পরিবারকে নতুন ঘর নির্মাণ করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন বর্তমান এমপি মাহবুব রহমান রুহেল ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজা জেরিন। বসত ঘরের কাজ নির্মাণ শেষ হলে আজ তাদের কাছে হস্তান্তর করা হয়।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*