মিরসরাইয়ে বরেণ্য শিক্ষক সামসুল আলমের ইন্তেকাল

মিরসরাই প্রতিনিধি
মিরসরাইয়ে বরেণ্য শিক্ষক সামসুল আলম চৌধুরী ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্নাহ ইলাহি রাজিউন। রবিবার দুপুর ২টায় রাজধানীর ধানমন্ডিতে নিজ বাসায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৮৩ বছর।
সোমবার (১৪ মার্চ) সকাল ১০ টায় মিরসরাইয়ের উত্তর হাইতকান্দিতে অবস্থিত নিজ বাড়িতে তার জানাযা শেষে নাজির আহমেদ চৌধুরী মসজিদ সংলগ্ন কবরস্থানে তাঁকে দাফন করা হয়। তিনি সামসুল আলম মাস্টার নামে সর্বাধিক পরিচিত ছিলেন। তার বাড়ি মিরসরাই উপজেলার হাইতকান্দি ইউনিয়নের উত্তর হাইতকান্দি গ্রামে। কর্মজীবনে তিনি একজন সফল প্রধান শিক্ষক হিসেবে অসংখ্য শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত ছিলেন।


মিরসরাইয়ের নিজামপুর মুসলিম হাই স্কুল দিয়ে শিক্ষকতা জীবন শুরু করে পরবর্তীতে হাইতকান্দি বহুমুখী উচ্চ বিদ্যালয়ে প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়াও কর্মজীবনে তিনি সরকারহাট এন আর উচ্চ বিদ্যালয়, কমর আলী উচ্চ বিদ্যালয়, দূর্গাপুর নগেন্দ্র চন্দ্র উচ্চ বিদ্যালয়, বামন সুন্দর উচ্চ বিদ্যালয়, হালিশহর মেহের আফজল উচ্চ বিদ্যালয়, সাতকানিয়া আলী আহম্মদ প্রানহরি উচ্চ বিদ্যালয় এবং সর্বশেষ ফেনীর জায়লস্কর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন শেষে ২০০০ সালে স্বেচ্ছায় অবসর গ্রহণ করেন। মৃত্যুকালে তিনি চার ছেলে, ছয় মেয়ে, নাতি নাতনীসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। তাঁর অসংখ্য শিক্ষার্থী দেশের সরকারি বেসরকারি পর্যায়ে ও বিদেশে সফলতার সাথে বিভিন্ন ক্ষেত্রে অবদান রেখেছেন।
তাঁর নামাজে জানাজায় উপস্থিত ছিলেন মিরসরাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী, মিরসরাই উপজেলা বিএনপির সাবেক আহবায়ক নুরুল আমিন, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান ফেরদৌস হোসেন আরিফ, মিরসরাই কলেজের অধ্যক্ষ নুরুল আফসার, নিজামপুর কলেজের অধ্যক্ষ রফিক উদ্দিন, উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক সালাহ উদ্দিন চেয়ারম্যান, সাবেক ইউপি চেয়ারম্যান শাহীনুল কাদের চৌধুরী, নুরুল আনোয়ার সবুজসহ অসংখ্য গণ্যমান্য ব্যক্তিবর্গ।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*