মিরসরাইয়ে ব্যবসায়ীর উদ্যোগে চাউল পেল ৭০ প্রতিবন্ধি পরিবার


নিজস্ব প্রতিনিধি
মিরসরাইয়ে লটারীতে পাওয়া পুরস্কার মোটরসাইকেল বিক্রির টাকায় চাউল পেয়েছে ৭০টি প্রতিবন্ধি পরিবার। প্রতি পরিবারকে ২৫ কেজি করে ১৭৫০ কেজি চাউল দিয়েছেন লটারী বিজয়ী করেরহাট উদয়ন ক্লাবের সহ-সভাপতি ও ব্যবসায়ী মো. সাইফুল ইসলাম। শুক্রবার (২২ মার্চ) সকালে করেরহাট কামিনী মজুমদার উচ্চ বিদ্যালয় মাঠে প্রতিবন্ধিদের মাঝে চাউলগুলো তুলে দেয়া হয়েছে। এসময় উদয়ন ক্লাবের সভাপতি সিরাজুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাকসুদ আলম শাহীনের সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শাখাওয়া উল্লাহ রিপন, করেরহাট ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. শেখ সেলিম, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এসএম আবুল হোসেন ও ব্যবসায়ী সাইফুল ইসলাম প্রমুখ। এসময় উপস্থিত ছিলেন ইউপি সদস্য শহীদ উল্লাহ, জামাল উদ্দিন, উদয়ন ক্লাবের প্রতিষ্ঠান সভাপতি জানে আলম, সাধারণ সম্পাদক শওকত আলী, সাবেক সভাপতি আব্দুর রহিম, আওয়ামী লীগ নেতা সাহাব উদ্দিন, মহিউদ্দিন কিরণ সহ উদয়ন ক্লাবের নেতৃবৃন্দ।

ব্যবসায়ী সাইফুল ইসলাম বলেন, গত ২ মার্চ উদয়ন মেধা বৃত্তি পরীক্ষার পুরস্কার বিতরণ ও র‌্যাফেল ড্র অনুষ্ঠানে আমি দ্বিতীয় পুরস্কার হিসেবে একটি মোটরসাইকেল পেয়েছিলাম। পাওয়ার সাথে সাথে আমি মনস্থির করেছি, এই মোটরসাইকেল বিক্রি করে প্রতিবন্ধিদের সহায়তা করবো। ১০০ সিসির মোটরসাইকেলটি ৯০ হাজার ১০০ টাকায় বিক্রি করেছি। ওই টাকা দিয়ে চাউল ক্রয় ইউনিয়নের ৭০টি প্রতিবন্ধি পরিবারের মাঝে ২৫ কেজি করেছি। তিনি আরো বলেন, মোটরসাইকেল পেয়ে যত না খুশী হয়েছি, তার চেয়ে বেশী ভালো লাগছে প্রতিবন্ধিদের জন্য সামান্য কিছু করতে পেরে।

উল্লেখ্য, ব্যবসায়ী সাইফুল ইসলাম পুরো রমজান মাসে ভোক্তাদের কাছে এক টাকা লাভে চাউল বিক্রি করছেন। তার এমন উদ্যোগ ব্যাপক সাড়া ফেলেছে।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*