সংরক্ষিত সদস্য পদে বিজয়ী মিরসরাইয়ের রত্না


নিজস্ব প্রতিনিধি
চট্টগ্রাম জেলা পরিষদ নির্বাচনে সংরক্ষিত সদস্য পদে-১ (মিরসরাই, সীতাকু- ও সন্দ্বীপ) নির্বাচিত হয়েছেন রওশন আরা বেগম রত্না (হরিণ)। ইতোমধ্যে মিরসরাই উপজেলা থেকে সাধারণ সদস্য পদে বিনা প্রতিদ্ধন্ধিতায় নির্বাচিত হয়েছেন প্রদীপ রঞ্জন চক্রবর্তী। সোমবার (১৭ অক্টোবর) সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে ২টি বুথে ইভিএমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। মিরসরাই উপজেলায় ২৩৭জন ভোটারের মধ্যে ২২৯জন জনপ্রতিনিধি উৎসবমুখর পরিবেশে ভোটাধিকার প্রয়োগ করেন । নির্বাচনে বাতিল হয়েছে ১ ভোট। তবে ইভিএম মেশিনের স্লো গতির কারণে ভোট গ্রহনে কিছুটা বিলম্ব হয়।

নির্বাচনে চেয়ারম্যান পদে আনারস প্রতিকে এটিএম পেয়ারুল ইসলাম ২১৮ ভোট পেয়ে মিরসরাইয়ে প্রথম হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধি মোটরসাইকেল প্রতিকে ১০ ভোট পেয়ে ২য় হয়েছেন নারায়ণ রক্ষিত। এছাড়া সংরক্ষিত সদস্য-১ পদে রওশন আরা বেগম রত্না হরিণ প্রতিকে ১৫০ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। বই প্রতিকে ১৪৪ ভোট পেয়ে দ্বিতীয় হয়েছেন ইয়াসমিন আক্তার কাকলী ও দোয়াত কলম প্রতিকে ১৩৭ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন ইসমত আরা সুলতানা এবং ফুটবল প্রতিকে ১২৪ ভোট পেয়ে ৪র্থ হয়েছেন জাহানারা নাজনীন।

নির্বাচনে চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. হাসানুজ্জামান রির্টার্নিং অফিসারের দায়িত্ব পালন করেন। সহকারী রির্টার্নিং কর্মকর্তার দায়িত্ব পালন করেন মো. জাহাঙ্গীর হোসেন ও মো. কামরুল আলম। এছাড়া ১জন প্রিজাইডিং, ২জন সহকারী প্রিজাইডিং, ৪জন পোলিং অফিসার দায়িত্ব পালন করেন।

মিরসরাই উপজেলা নির্বাচন কর্মকর্তা ও জেলা পরিষদ নির্বাচনে মিরসরাই উপজেলা কো-অর্ডিনেটর মো. ফারুক হোসাইন বলেন, মিরসরাইয়ে উৎসবমুখর পরিবেশে সকাল ৯টা থেকে বেলা ২টা পর্যন্ত সুষ্ঠুভাবে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। এ উপজেলায় ২৩৭ ভোটারের মধ্যে ২২৯ ভোট কাস্ট হয়েছে। মিরসরাইয়ে চেয়ারম্যান পদে আনারস প্রতিকে এটিএম পেয়ারুল ইসলাম ও সংরক্ষিত সদস্য পদে হরিণ প্রতিকে রওশন আরা বেগম বিজয়ী হয়েছেন।

সংরক্ষিত সদস্য-১ (মিরসরাই, সীতাকু- ও সন্দ্বীপ) বিজয়ী সদস্য রওশন আরা বেগম রত্না বলেন, আমি রাজনৈতিক পরিবারের সন্তান হয়ে আরেকটি রাজনৈতিক পরিবারে সংসার করছি। আমার দুটি তরতাজা ভাই (দেবর) দলের জন্য জীবন দিয়েছেন। তৃণমূলের ভোটাররা আমাদের সেই ত্যাগের মূল্যায়ন করেছেন এজন্য আমি সকলের কাছে কৃতজ্ঞ। জেলা পরিষদের চেয়ারম্যানের সাথে সমন্বয় করে জনগণের জন্য উন্নয়নে কাজ করবো।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*